ক্ষতিকর ওয়ান টাইম গ্লাস

প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ক্ষতিকর ওয়ান টাইম গ্লাস

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা, যোগাযোগের ঠিকানাঃ- সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

ক্ষতিকর ওয়ান টাইম গ্লাস

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ:- এখন শহর থেকে গ্রাম প্রতিটি চায়ের দোকানে ব্যবহার করা হচ্ছে ওয়ান টাইম গ্লাস। করোনা ভাইরাসের কারণে বেড়েছে ওয়ান টাইম গ্লাস এর ব্যবহার সে সাথে বেড়েছে মানব দেহের বিভিন্ন রোগ জীবাণুর ঝুঁকি। ওয়ান টাইম ব্যবহারে নেই কোনো নীতিমালা যে যার মতন ওয়ান টাইম গ্লাস ব্যবহার করছে দেশের সাধারণ জনগণ বুঝে না বুঝে তার ব্যবহার বাড়িয়ে দিচ্ছে ।

করোনা ভাইরাসের প্রভাবে লক ডাউনের মধ্য দিয়ে বাজারে চা বিক্রি হচ্ছে প্লাস্টিকের গ্লাসে চিকিৎসকদের মতে, প্লাস্টিকের কাপে চা খাওয়া একেবারেই ঠিক নয়।গবেষকদের মতে, প্লাস্টিকের মধ্যে থাকা ‘বিসফেনল’ নামের টক্সিন এ ক্ষেত্রে বড় ঘাতক। গরম খাবার বা পানীয় প্লাস্টিকের সংস্পর্শে এলে ওই রাসায়নিক খাবারের সঙ্গে মেশে। এটি নিয়মিত শরীরে ঢুকলে মহিলাদের ইস্ট্রোজেন হরমোনের কাজের স্বাভাবিকতা বিঘ্নিত হয়। পুরুষদের ক্ষেত্রে শুক্রাণু কমে যায়। হার্ট, কিডনি, লিভার, ফুসফুস এবং ত্বকও মারাত্মক ক্ষতিগ্রস্ত হতে পারে। এমনকী স্তন ক্যান্সার হওয়ারও আশঙ্কা থাকে।

গবেষকদের মতে, প্লাস্টিকের মধ্যে থাকা বিসফেনল-এ নামের টক্সিক এ ক্ষেত্রে বড় ঘাতক। গরম খাবার বা পানীয় প্লাস্টিকের সংস্পর্শে এলে ওই রাসায়নিক খাবারের সঙ্গে মেশে। এটি নিয়মিত শরীরে ঢুকলে মহিলাদের ইস্ট্রোজেন হরমোনের কাজের স্বাভাবিকতা বিঘ্নিত হয়। পুরুষদের ক্ষেত্রে শুক্রাণু কমে যায়। হার্ট, কিডনি, লিভার, ফুসফুস এবং ত্বকও মারাত্মক ক্ষতিগ্রস্ত হতে পারে। এমনকী, স্তন ক্যানসার হওয়ার আশঙ্কাও থাকে।

সৈয়দা তানিশা / সিলেটের চাকরির খবর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন