চাকরি দেবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

চাকরি দেবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে

সিলেটের চাকরির খবর ডেস্ক

চাকরি দেবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন “দেশবিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্পের আওতায় ৬৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স চালুর লক্ষ্যে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদকালীন সময়ের জন্য জনবল নিয়ােগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

আবেদনপত্র প্রেরণের নিয়মাবলী/শর্তসমূহ: ১. সাদা কাগজে (কম্পিউটার টাইপকৃত) ক) প্রার্থীর নাম, খ) পিতা/স্বামীর নাম, গ) মাতার নাম, ঘ) জন্ম তারিখ, ঙ) পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে বয়স, চ) বর্তমান ঠিকানা (মােবাইল ও ই-মেইলসহ), ছ স্থায়ী ঠিকানা, জ) নিজ জেলা, ঝ) জাতীয়তা, ) শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখপূর্বক আগামী ২০/০১/২০২১ তারিখ বিকাল ৫:০০ টার পূর্বে প্রকল্প পরিচালক, দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্প, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে, ৮৯/২ (৮ম তলা), কাকরাইল, ঢাকা-১০০০ বরাবর আবেদনপূর্বক উক্ত ঠিকানায় ডাকযােগে/ব্যক্তিগতভাবে পৌঁছাতে হবে। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য আবেদনপত্রের সাথে ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (ক) সকল সনদপত্রের কপি, (খ) সদ্য তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি, (গ) জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন অথবা পাসপাের্টের কপি সংযুক্ত করতে হবে এবং ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র সংযুক্ত করতে হবে; ৩. চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

মূল আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে অবশ্যই পৌঁছাতে হবে; ৪. প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীগণকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য পত্র/ই-মেইল। মােবাইলের মাধ্যমে জানানাে হবে; ৫. লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না; ৬. ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য করা হবে। এ জন্য কোন কারণ ব্যাখ্যা প্রদান করতে কর্তৃপক্ষ বাধ্য নয়; ৭. নিয়ােগপ্রাপ্তদের যােগদানের পূর্বে নির্ধারিত ছকে চুক্তিপত্রে স্বাক্ষর করতে হবে। চুক্তির মেয়াদ শেষে চুক্তিপত্র অব্যাহতি পত্র হিসাবে গণ্য করা হবে; এ নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ করতে অথবা প্রার্থীত পদে নিয়ােগ প্রদান করতে বাধ্য থাকবে না; ৯. বিজ্ঞপ্তিতে বর্ণিত পদে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে শুধুমাত্র প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিয়ােগ করা হবে।

প্রকল্পের মেয়াদ শেষে সংশ্লিষ্ট কর্মচারীর পদ স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং চাকরির অবসান হবে। এ জন্য আলাদাভাবে চাকরিচ্যুতির কোন নােটিশ বা পত্র দেয়া হবে না; কোটা সংক্রান্ত সর্বশেষ সরকারি বিধিমালা অনুসরণ করা হবে; এবং ১১. সর্বক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে এবং যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন প্রকার কারণ দর্শাতে বাধ্য থাকবে না।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

চাকরি দেবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে

সূত্র: বাংলাদেশ প্রতিদিন ২১-১২-২০ইং

তানজিনা আক্তার / সিলেটের চাকরির খবর

সতর্কীকরণ নােটিশ

সিলেটের চাকরির খবর প্রকাশিত চাকরির বিজ্ঞাপনগুলাে অত্যন্ত সতর্কতার সহিত ভাল করে খোঁজ খবর নিয়ে নিজ দায়িত্বে চাকরির জন্য যােগাযােগ করুন কোন প্রকার টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হলাে এক্ষেত্রে কেউ আর্থিক ক্ষতিগ্রস্থ হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকিবে না।

সম্পাদক

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন