দেশে করোনায় ২৪ ঘণ্টায় আরো ৩২ মৃত্যু, শনাক্ত ২০২৪

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

দেশে করোনায় ২৪ ঘণ্টায় আরো ৩২ মৃত্যু, শনাক্ত ২০২৪

 

 

ডেস্ক :- মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা তিন হাজার ৬৫৭ জনে পৌঁছালো। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৪ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৬ হাজার ৫৪৯ জনে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১৫ জনসহ এ পর্যন্ত মোট ১ লাখ ৫৮ হাজার ৯৫০ জন প্রাণঘাতী এই ভাইরাস থেকে সেরে উঠেছেন।

রোববার (১৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।বিজ্ঞতিতে জানানো হয়, সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৭টি ল্যাবে ১০ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ ৫১ হাজার ৬৬৬টি। মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৮ শতাংশ এবং মৃতের হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ৭ জন। এ নিয়ে দেশে মোট ২ হাজার ৮৯০ জন পুরুষ ও ৭৬৭ জন নারী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু রেখেছে সরকার।

এদিকে যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, বিশ্বে এই পর্যন্ত ২ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ২৭৯ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৭১ হাজার ১৮৩ জনের।

 

তানজিনা আক্তার / সিলেটের চাকরির খবর

 

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের

জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ

মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন