পুলিশে নিয়োগ অনলাইনে

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

পুলিশে নিয়োগ অনলাইনে

সতর্কীকরণ নােটিশ ::::::::

সিলেটের চাকরির খবর পত্রিকায় বারবার প্রকাশিত চাকরির বিজ্ঞাপনগুলাে অত্যন্ত সতর্কতার সহিত ভাল বরে খোঁজ খবর নিয়ে নিজ দায়িত্বে চাকরির জন্য যােগাযােগ করুন।
কোন প্রকার টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হলাে।
আর্থিক লেনদেন করিলে তা নিজ দায়িত্বে করিবেন। এক্ষেত্রে কেউ আর্থিক ক্ষতিগ্রস্থ হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকিবে না।

সম্পাদক

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা, যোগাযোগের ঠিকানাঃ- সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

পুলিশে নিয়োগ অনলাইনে

সিলেটের চাকরির খবর ডেস্ক:- বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক এবং নৈতিকভাবে অধিকতর সক্ষম ও যোগ্য প্রার্থী নিয়োগের জন্য আবেদন ও নিয়োগ প্রক্রিয়া আধুনিকায়ন করা হচ্ছে।

আবেদন প্রক্রিয়া অনলাইন ভিত্তিক করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

অনলাইন আবেদন ফরম যেন সহজবোধ্য হয়, যাতে সাধারণ মানুষ সহজেই বুঝতে পারে সেদিকে খেয়াল রেখে আবেদন ফরম প্রণয়ন এবং পরীক্ষা পদ্ধতি অনুসরণের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন আইজিপি।

সম্প্রতি আইজিপি পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ার আধুনিকায়ন সম্পর্কে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিরেক্টরদের সঙ্গে এক সভায় এই নির্দেশনা দেন।

সেখানে আইজিপি বলেন, কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় যেকোনও ধরনের দুর্নীতি ও অনিয়ম রোধে একটি বাস্তবসম্মত পদ্ধতি অবলম্বন করতে হবে।

প্রার্থীদের ভেরিফিকেশনের জন্য যথাযথ সিকিউরিটি ফিচারস অনুসরণ করতে হবে, যাতে কেউ ভুয়া ঠিকানা বা ভুল তথ্য দিয়ে চাকরি না পায়। অথবা কোন অসাধু চক্র কোনোভাবেই নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।

আইজিপি বলেন, নিয়োগ প্রাপ্তদের জন্য দীর্ঘ মেয়াদি ও উন্নত প্রশিক্ষণের পরিকল্পনা গ্রহণ এবং তাদের ক্যারিয়ার প্ল্যান প্রস্তুত করে তা বাস্তবায়ন করতে হবে।

আইজিপি সকল পদমর্যাদার পুলিশ কর্মকর্তার জন্য স্ট্র্যাটেজিক, অপারেশনাল এবং টেকটিক্যাল পর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

জনগণকে দ্রুততম সময়ে কাঙ্খিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ কর্মকর্তাগণকে আরো বেশি দক্ষ, চৌকস ও ত্বরিৎকর্মা হওয়ার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিয়মিত পড়াশোনা ও জ্ঞান অর্জনের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্মেষ ঘটাতে হবে।

দেশ ও জনগণের কল্যাণে নিজেদের যোগ্যতার বিকাশ ও তা সদ্ব্যবহারের কোন বিকল্প নেই বলে উল্লেখ করেন আইজিপি।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সিলেটের চাকরির খবর / সৈয়দা তানিশা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন