বৈরুত বিস্ফোরণ: হতবিহ্বল বাবার ছেলেকে বাঁচানোর চেষ্টার মর্মস্পর্শী ভিডিও

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

বৈরুত বিস্ফোরণ: হতবিহ্বল বাবার ছেলেকে বাঁচানোর চেষ্টার মর্মস্পর্শী ভিডিও

সিলেটের চাকরির খবর ডেস্ক:- বিস্ফোরক গুদামে ভয়াবহ দুর্ঘটনায় রীতিমতো বিধ্বস্ত লেবাননের রাজধানী বৈরুত। এতে প্রায় ৮০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চার হাজারের বেশি।

মঙ্গলবারের এই বিস্ফোরণের আকস্মিকতায় হতবিহ্বল হয়ে পড়েন বৈরুতের লোকজন। কীভাবে নিজে বাঁচবেন এবং প্রিয়জনকে বাঁচাবেন তাৎক্ষণিক তা বুঝে উঠতে পারছিলেন না। ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়া এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে দেখা যায়, প্রথম বিস্ফোরণের পর ছেলেকে নিয়ে বেলকনির দিকে দাঁড়িয়ে ঘটনা বুঝার চেষ্টার করছেন বাবা।

মুহূর্তেই ভয়াবহ দ্বিতীয় বিস্ফোরণ হতেই ছেলেকে জড়িয়ে আর্তনাদ করতে থাকেন বাবা। ছেলে জড়িয়ে প্রথমে রুমের ভেতরে একটু আড়ালে চলে যান। পরে চেয়ার সরিয়ে ছেলেকে নিয়ে টেবিলের নিচে ঢুকে পড়েন। জার্মানির জিওসায়েন্স সেন্টার-জিএফজেড জানায়, বৈরুতের বিস্ফোরক গুদামের ওই বিস্ফোরণে ৩ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পের সৃষ্টি হয়।

আলজাজিরা জানায়, ভয়াবহ ওই বিস্ফোরণ অনুভূত হয় বৈরুত থেকে ২০০ কিলোমিটার দূরে ভূমধ্যসাগরের অপর পাড়ের সাইপ্রাসেও। ঘটনাস্থলের ১০ কিলোমিটার দূরের বাড়িগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। এলাকায় স্থানীয়ভাবে তোলা ছবি ও ভিডিওতে ভাঙা কাচ ও দরজা-জানালার ভগ্নাংশ রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে। একটি গাড়ির ওপর আরেকটি গাড়িকে বিধ্বস্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

লেবাননের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৈরুত বন্দরে একটি গুদামে রাখা ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেটের এ বিস্ফোরণ ঘটে। সেখানে ছয় বছর ধরে বিস্ফোরকগুলো অরক্ষিত অবস্থায় পড়েছিল।

সিলেটের চাকরির খবর / তানজিনা বেগম

https://www.facebook.com/watch/?v=787371125375668&ref=external

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের
জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা
সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ
মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন