শনিবার, ৩১ Jul ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

Notice :
বিভিন্ন সূত্র থেকে আমরা শুধু নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি আমরা কাউকে চাকরি দেই না। চাকরির জন্য কেউ ফোন দিবেন না আপনার যোগ্যতা হিসাবে আপনি আমাদের পেইজে চাকরি খুঁজুন।
চাকরির খবর :
যুদ্ধের জন্য প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী

যুদ্ধের জন্য প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী

যুদ্ধের জন্য প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী
যুদ্ধের জন্য প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী

ডেস্ক :- লাদাখ সীমান্তের বিতর্কিত গালওয়ান উপত্যকায় সেনা সংঘর্ষের পর থেকে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় (এলএসি) এশিয়ার পরাশক্তি চীনের সঙ্গে উত্তেজনা চলছে প্রতিবেশী ভারতের। সীমান্তে চীনের সঙ্গে লড়াই যে দীর্ঘ হতে চলেছে, সে ইঙ্গিত অনেক আগেই মিলেছিল। একাধিকবার শীর্ষ পর্যায়ে বৈঠক হলেও প্যাংগং লেকের ফিঙ্গার পয়েন্ট এবং দেপসাং উপত্যকা থেকে সেনা সরাতে রাজি হয়নি চীন। ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের আগের অবস্থানে অর্থাৎ ৫ মের আগেকার অবস্থানে সরে যেতে নারাজ পিপলস লিবারেশন আর্মি।

এমন পরিস্থিতিতে চীনা সেনাবাহিনীকে হটাতে দীর্ঘ লড়াই বিকল্প নেই ভারতের সামনে। তবে সমস্যা হল সামনে শীতকাল। লাদাখের তাপমাত্রা শীতের সময় হিমাঙ্কের অনেকটা নিচে নেমে যায়। সেই প্রতিকূল পরিস্থিতিতে লড়াই করা তো দূরের কথা, সীমান্তে টহলদারিই করাই দুষ্কর হয়ে দাঁড়ায়।

যদিও ভারতীয় সেনারা সব রকম পরিস্থিতিতে লড়াইয়ের জন্য প্রস্তুত বলে মঙ্গলবার (১১ আগস্ট) সেনাবাহিনীর পক্ষ থেকে প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিকে জানানো হয়েছে। চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের নেতৃত্বে ভারতীয় সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তারা প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিকে জানিয়েছে, চীন সীমান্তে সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শেষ হতে সময় লাগবে। সেক্ষেত্রে যদি কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়, তাহলে ভারতীয় সেনা পুরোপুরি প্রস্তুত। ভারতীয় সেনাবাহিনী চীনের বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছে। এমনকি শীতকালের বিপজ্জনক পরিস্থিতিতেও আমরা লড়াইয়ের প্রস্তুতি সেরে রেখেছি।

সংসদীয় কমিটিতে সেনাবাহিনীর এই বক্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কারণ দিন তিনেক আগেই সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে সেনা কম্যান্ডারদের সব রকমের যুদ্ধ প্রস্তুতি সেরে রাখার নির্দেশ দিয়েছিলেন। চীনের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে নামছে ভারত এমটাই মনে করছেন অনেকে। ভারতীয় সেনা কর্মকর্তাদের মতে, সেনা অপসারণ নিয়ে অহেতুক টালবাহানা করে ড্রাগন সেনা ভারতীয় সেনাবাহিনীর স্নায়ুর পরীক্ষা নিচ্ছে। প্রায় তিন মাসের বেশি সময় ধরে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতীয় এলাকায় ঘাঁটি গেড়ে বসে রয়েছে চীনারা। এলএসি’র সীমানাটাই বদলে দিতে চাইছে চীন।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

সৈয়দা তানিশা / সিলেটের চাকরির খবর

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের

জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ

মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

চাকরির খবরটি ভালো লাগলে শেয়ার করুন

Please Share This Post in Your Social Media

Comments are closed.

সর্বশেষ চাকরির খবর




উপদেষ্টা : দিনার খান হাসু
উপদেষ্টা : মোঃ আরিফ আহমদ
সম্পাদক মণ্ডলীর সভাপতি : সৈয়দ মোঃ সাহেদ আহমদ
সম্পাদক ও প্রকাশক : সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ
নির্বাহী সম্পাদক : মোঃ আতিকুল ইসলাম
বার্তা সম্পাদক : মোঃ কামাল হোসেন
কম্পিউটার অপারেটর : মোঃ সায়মন মিয়া

 

সম্পাদকীয় কার্যালয়
জাহানপুর, জজ সাহেব রোড, মেজরটিলা সিলেট।
মোবাইল:- ০১৭১২০৪৫৩৯১,০১৭৫৪২৮৬৬৯৩
Email-nahed.press2050@gmail.com

বিভিন্ন সূত্র থেকে আমরা শুধু নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি
আমরা কাউকে চাকরি দেই না। চাকরির জন্য কেউ ফোন দিবেন না আপনার যোগ্যতা হিসাবে আপনি আমাদের পেইজে চাকরি খুঁজুন।

© All rights reserved © sylheterchakrirkhabar.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo