শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

Notice :
বিভিন্ন সূত্র থেকে আমরা শুধু নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি আমরা কাউকে চাকরি দেই না। চাকরির জন্য কেউ ফোন দিবেন না আপনার যোগ্যতা হিসাবে আপনি আমাদের পেইজে চাকরি খুঁজুন।
শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও: যুবকদের প্রধানমন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও: যুবকদের প্রধানমন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও: যুবকদের প্রধানমন্ত্রী

 

ডেস্ক :-জনসংখ্যা অনেক বেশি এবং জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করে দেশে আরও কর্মসংস্থান সৃষ্টির তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও প্রধানমন্ত্রী যুবকদের সহযোগিতা ও উৎসাহিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে যুবকদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শও দিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (২০ আগস্ট) বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা)গভর্নিং বডির ৭ম সভায় প্রধানমন্ত্রী একথা বলেন। গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের মধ্যে ভিডিও কনফারেন্সে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে সভায় বক্তব্য রাখেন।

যুব সমাজকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের যুব সমাজকে যেন আকৃষ্ট করতে পারি, তাদের যেন উৎসাহিত করতে পারি। শুধু চাকরির পেছনে ছোটা না, নিজেরা কিছু করে দেখানো, কাজ করা। সেদিকে আমাদের দৃষ্টি দিয়ে কাজ করতে হবে। দেশে কর্মসংস্থান বাড়াতে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য বিনিয়োগ আকৃষ্ট করা। এখন অনেক বিনিয়োগ- এটা সব সময় এদেশ থেকে ওদেশে ঘুরতে থাকে। আমরা যত বেশি আনতে পারি আমাদের জন্য ভালো। কাজেই বিদেশি বিনিয়োগ যেমন আসবে, দেশেও আমাদের যাদের বিনিয়োগ করার সক্ষমতা আছে তারাও যেন বিনিয়োগ করতে পারে। আমাদের যারা ক্ষুদ্র বিনিয়োগকারীর তাদেরও আমরা যেন উৎসাহিত করতে পারি।

কৃষিজমি রক্ষা করে শিল্পায়নের পরামর্শ দিয়ে সরকারপ্রধান বলেন, আমাদের অর্থনীতি কৃষি নির্ভর; এতে কোনো সন্দেহ নাই, সঙ্গে সঙ্গে শিল্পায়ন আমাদের প্রয়োজন। শিল্পায়নের ক্ষেত্রে দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার আহ্বানও জানান প্রধানমন্ত্রী। দ্রুত শিল্পায়ন নিশ্চিত করতে গিয়ে যেন কোনভাবেই কৃষিজমি নষ্ট না হয়, সেদিকে বিশেষ নজর রাখার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা এটাও একান্তভাবে অপরিহার্য, সেদিকেও আমাদের দৃষ্টি দিতে হবে। সঙ্গে সঙ্গে কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। সেদিকে লক্ষ্য রেখেই কৃষিজমি যাতে রক্ষা পায়, কৃষিজমি রক্ষার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। পাশপাশি শিল্পায়ন করতে হবে।

তিনি আরও বলেন, শিল্পায়নের ক্ষেত্রে এটাও লক্ষ্য রাখতে হবে, ভূখণ্ডের দিক থেকে আমরা ছোট হলেও আমাদের জনসংখ্যা অনেক বেশি এবং জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এসব জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হলে আমাদের যেমন কৃষিজমি রক্ষা করতে হবে, আবার প্রকৃতির সঙ্গে আমরা যাতে চলতে পারি, কারণ বাংলাদেশ একটা ডেল্টা, এটা আমাদের মাথায় রাখতে হবে।

 

সৈয়দা তানিশা / সিলেটের চাকরির খবর

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের

জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ

মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

চাকরির খবরটি ভালো লাগলে শেয়ার করুন

Please Share This Post in Your Social Media

Comments are closed.




উপদেষ্টা : দিনার খান হাসু
উপদেষ্টা : মোঃ আরিফ আহমদ
সম্পাদক মণ্ডলীর সভাপতি : সৈয়দ মোঃ সাহেদ আহমদ
সম্পাদক ও প্রকাশক : সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ
নির্বাহী সম্পাদক : মোঃ আতিকুল ইসলাম
বার্তা সম্পাদক : মোঃ কামাল হোসেন
কম্পিউটার অপারেটর : মোঃ সায়মন মিয়া

 

সম্পাদকীয় কার্যালয়
জাহানপুর, জজ সাহেব রোড, মেজরটিলা সিলেট।
মোবাইল:- ০১৭১২০৪৫৩৯১,০১৭৫৪২৮৬৬৯৩
Email-nahed.press2050@gmail.com

বিভিন্ন সূত্র থেকে আমরা শুধু নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি
আমরা কাউকে চাকরি দেই না। চাকরির জন্য কেউ ফোন দিবেন না আপনার যোগ্যতা হিসাবে আপনি আমাদের পেইজে চাকরি খুঁজুন।

© All rights reserved © sylheterchakrirkhabar.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo