সিলেটের চাকরি দেবে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

সিলেটের চাকরি দেবে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন

সিলেটের চাকরির খবর ডেস্ক

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ / সিলেটের চাকরির খবর

সিলেটের চাকরি দেবে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন

পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, ঢাকা, নিম্নলিখিত পদসমূহে সরাসরি নিয়ােগের জন্য যোগ্য প্রার্থীদের থেকে অনলাইনে আবেদনপত্র আহবান করছেন।

নির্দেশাবলি: শিক্ষাগত যােগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করা যাবে। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। ১, অনলাইনে আবেদনপত্র (বিপিএসসি ফরম-3A) পূরণ এবং পরীক্ষার ফি জুমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময়: ৭ ক, প্রার্থীদের টেলিটকের Web address : http:/bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের Web address : www.bpsc.gov.bd এর মাধ্যমে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র বিপিএসসি ফরম-5A (Applicant’s Copy) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। উল্লিখিত ওয়েবসাইটে প্রবেশ করে Non-Cadre অপশন select করে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, sms এর মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তি সংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে।

ফরম পূরণের পূর্বে প্রার্থী অবশাই instructions এবং বিজ্ঞপ্তি download করে প্রতিটি নির্দেশনা ভালাে করে আয় করে নিবেন। গ. অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়: ৩১,০৩,২০২১ খ্রিঃ, সন্ধ্যা ৬.০০টা। ঘ, কেবল [User ID প্রাপ্ত প্রার্থীগণ ৩১.০৩.২০২১ তারিখ সন্ধ্যা ৬.০০ টা হতে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ০৩.০৪,২০২১ তারিখ, সন্ধ্যা ৬.০০ টা পর্যন্ত sms এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পরে sms এর মাধ্যমে ফি জমাদান এবং অনলাইনে কোনাে আবেদন গ্রহণ করা হবে না। – ২, ক, ০১.০২.২০২১ খ্রিঃ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স সংশ্লিষ্ট পদের বিপরীতে বিজ্ঞপ্তির ০৮ নম্বর কলামে উল্লিখিত বয়সসীমার মধ্যে থাকতে হবে। খ, মুক্তিযোেদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র/কন্যাদের এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। ফরম পূরণ, ঞ্চম জমাদানের নির্দেশাবলি এবং অন্যান্য তথ্যাবলি সংবলিত পূর্ণাঙ্গ নিয়ােগ বিজ্ঞপ্তি বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের Web address : www.bpsc.gov.bd এবং টেলিটকের।

Web address : http://bpsc.teletalk.com.bd MCHT ACT কেন্দ্রভিত্তিক রেজিস্ট্রেশন নম্বর ও প্রার্থীকে ঢাকা/রাজশাহী/চট্টগ্রাম/খুলনা/বরিশাল/সিলেট/ রংপুর / ময়মনসিংহ কেন্দ্রের মধ্যে যেকোনাে একটি কেন্দ্রের বিপরীতে অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। প্রার্থী যে কেন্দ্র নির্বাচন করবেন সে কেন্দ্রের জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন নম্বরের রেঞ্জ হতে কম্পিউটারাইজড পদ্ধতিতে প্রার্থীকে রেজিস্ট্রেশন নম্বর প্রদান করা হবে। তবে বাছাইলিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষা কেবল বিজ্ঞাপনে উল্লিখিত পদপদসমূহের চূড়ন্তি সুপারিশ প্রণয়নের ক্ষেত্রে সরকারের সর্বশেষ কোটানীতি অনুসরণ করা হবে।
শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

সূত্র: বাংলাদেশ প্রতিদিন ২৫-০২-২১ইং

সতর্কীকরণ নােটিশ

সিলেটের চাকরির খবর প্রকাশিত চাকরির বিজ্ঞাপনগুলাে অত্যন্ত সতর্কতার সহিত ভাল করে খোঁজ খবর নিয়ে নিজ দায়িত্বে চাকরির জন্য যােগাযােগ করুন কোন প্রকার টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হলাে এক্ষেত্রে কেউ আর্থিক ক্ষতিগ্রস্থ হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকিবে না।

সম্পাদক

সিলেটের চাকরি দেবে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন