৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে মেসিকে: লা লিগা

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে মেসিকে: লা লিগা

ডেস্ক :-লা লিগা কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্রি ট্রান্সফারের সুযোগ নেই, মেসিকে বার্সেলোনা ছাড়তে হলে ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে।
বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি শেষ হবে ২০২১ সালে। তার এক বছর আগে, অর্থাৎ ২০২০ সালের ১০ জুনের মধ্যে মেসি যদি ক্লাব ছাড়তে চাইতেন, তাহলে বার্সেলোনা তাকে বিনামূল্যে ছেড়ে দিত। কিন্তু সময়সীমা পেরিয়ে গেলে আগ্রহী ক্লাবকে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে মেসিকে। মেসি ও বার্সেলোনার মধ্যকার চুক্তি পরীক্ষা করে আজ আনুষ্ঠানিক এক বিবৃতিতে লা লিগা জানিয়েছে, মেসির চুক্তিতে একটি বাই আউট রিলিজ ক্লজ আছে এবং নিয়মানুযায়ী ক্লাবের অনুমতি ছাড়া যেতে চাইলে মেসিকে সেটা দিয়ে যেতে হবে।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম কাদেনা সেরে দাবি করেছে, মেসির চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। শর্ত যেটা ছিল চলতি মৌসুম শেষেই তা শেষ হয়ে গেছে। এখন তাই ফ্রিতে ক্লাব ছাড়তে পারবেন মেসি। স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক গুইলেম ব্লাগিউ বার্সা টিভিতে বিষয়টির ব্যাখ্যা দিয়ে জানিয়েছেন, আসলে শেষ বছরের চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। মেসি তাই বার্সায় (রোববার) করোনা পরীক্ষা দিতে যাবেন না। বার্সার সঙ্গে মেসির চুক্তিতে আছে, শেষ মৌসুমে তিনি ক্লাব ছাড়তে পারবেন। যদি মনে করেন ফুটবলকে বিদায়ও বলতে পারবেন। এমনকি জাভি, ইনিয়েস্তা ও পুয়োলরা যখন শেষবার ক্লাবের সঙ্গে চুক্তি করেছিলেন, তাদের চুক্তিতেও একই শর্ত ছিল।

ওই সাংবাদিক চুক্তির ওই শর্তের ব্যাখ্যায় জানান, মেসিদের মতো ফুটবলাররা ক্লাব ছাড়বেন না এটাই ধরে নেয়া হয়। সেজন্য তাদের ক্লাব ছাড়ার ওই স্বাধীনতা দেওয়া হয়। কারণ তারা তাদের ভবিষ্যত ঠিক করার ওই সম্মানটা অর্জন করেছেন। যখনই মনে হবে, ফুটবল থেকে অবসর ঘোষণা করার স্বাধীনতা তাদের আছে।

তানজিনা আক্তার / সিলেটের চাকরির খবর

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের

জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ

মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন