মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪ লাখ ৬৪ হাজার ছাড়ালো

ডেস্ক রিপোর্ট / ৬০ মোট শেয়ার
হালনাগাদ : রবিবার, ২১ জুন, ২০২০

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা, যোগাযোগের ঠিকানাঃ- সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ:- বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছেই। শেষ খবর অনুযায়ী, শনিবার (২০ জুন) রাত পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৬৪ হাজার ২৫৮ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৮৮ লাখ ৩৩ হাজার ৯১৩ জন।

তাদের মধ্যে বর্তমানে ৩৭ লাখ ৪ হাজার ৮২৮ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৪৮৯ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ ছাড়া, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৪৬ লাখ ৬৪ হাজার ৮২৭ জন সুস্থ হয়ে উঠেছে। গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এদিকে, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে আজ শনিবার পর্যন্ত মোট এক হাজার ৪২৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া মোট এক লাখ আট হাজার ৭৭৫ জনের মধ্যে করোনা শনাক্ত করা হয়েছে। দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয় গত ৮ মার্চ ।

সিলেটের চাকরির খবর / তানজিনা বেগম


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।