সংবর্ধনা পেতে যাচ্ছে এস এস সি কৃর্ত্তী শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০
সংবর্ধনা পেতে যাচ্ছে এস এস সি কৃর্ত্তী শিক্ষার্থীরা

 

ডেস্ক :-শিঘ্রই সংবর্ধনা পেতে যাচ্ছে ২০১৮, ২০১৯ ও ২০২০ এস এস সি সালের পাশ শিক্ষার্থীগণ। সিলেট নগরীর মির্জাজাঙ্গাল পয়েন্টের স্বপ্নীল-১৫/২ (২য় তলা) ‘পাবলিক কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি ইনিস্টিটিউট’-এর উদ্যেগে এ সংবর্ধনার উদ্যোক্তা অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব এস এম শিহাব এর উদ্যেগে আয়োজিত ‘এসএসসি কৃর্ত্তী সংবর্ধণা-২০২০’ প্রদানের লক্ষ্য অদ্য হতে আগামী ১৫ দিনের মধ্যে যে সকল শিক্ষার্থী এসএসসি পরিক্ষায় নূন্যপক্ষে ৩.০০-৫.০০ গ্রেডে উর্ত্তীর্ণ হয়েছে শুধুমাত্র তাদের মধ্য থেকে দেশের যে কোন শিক্ষা বোর্ড তথা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড/কারিগরি শিক্ষা বোর্ড/বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়/মাদ্রাসা শিক্ষা বোর্ড/বৃটিশ কাউন্সিল/অন্যান্য বোর্ডের শিক্ষার্থীগণ (ছাত্র/ছাত্রী) আবেদন করতে পারবে।

অত্র ‘এস এস সি কৃর্ত্তী সংবর্ধনা-২০২০’ এ যে সকল যোগ্য শিক্ষার্থীবৃন্দ আবেদন করতে চায় তাদেরকে তাদের নিজস্ব ফেসবুক আইডি থেকে আমাদের ‘নার্সিং ইন্সটিটিউট. সিলেট’ নামক আইডি’র ইনবক্সে অথবা ০১৮৪২-৭৭১১৫৫ মোবাইল নম্বরে শিক্ষার্থীর পাশের সন, রোল ও রেজিষ্ট্রেশন নম্বর লিখে এসএমএস করার জন্য বলা যাচ্ছে।

অত্র ‘এস এস সি কৃর্ত্তী সংবর্ধনা-২০২০’ এর আয়োজক ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব এস এম শিহাব জানান, এসএসসি পাশ কোমলমতি শিক্ষার্থীদের সনদ অর্জণ নয়, শিক্ষার প্রতি বিশেষ উদ্যেমী ও উচ্চ শিক্ষার প্রতি দৃঢ় মনোবল গড়ে তোলার জন্য তাদের ‍উৎসাহিত করতেই আমাদের এই আয়োজন। পাশাপাশি শিক্ষার্থীরা যেন সাধারণ শিক্ষা না নিয়ে জীবন ও কর্মমূখী শিক্ষার প্রতি মনোযোগী হয় তার প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, শিক্ষার্থীরা এসএসসি পাশের পর সাধারণ কলেজে পড়াশুনা না করে ডিপ্লোমা-ইন-নার্সিং, ফিজিওথেরাপী, ডেন্টাল, রেডিওলোজী, ল্যাবরেটরী (প্যাথলোজী), ফার্মাকোলজী, মেডিক্যাল এসিস্ট্যন্ট (ম্যাটস), আল্টাসনোগ্রাম, প্যারামেডিকেল, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ফরেষ্ট্রি, লাইভষ্ট্রক, মেরিন একাডেমী, ক্যাডেট কলেজ, ফিশারিজ, পোল্ট্রি, টেক্সটাইল এন্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং প্রভৃতি কোর্স সর্মহে অধ্যায়ন করে দ্রুত নিজের কর্মসংস্থান তৈরী করে নিতে পারে। এতে বৈদেশিক ভিষা ও মুদ্রা অর্জনের ও রয়েছে ব্যপক সম্ভাবনা। যেখানে সাধারণ শিক্ষা অর্জণ করে সম্ভব নয়।

তিনি জানান, এসব শিক্ষা ব্যবস্থায় রয়েছে নিশ্চিত কর্মসংস্থান অথচ এসবের দিকে না এগিয়ে শিক্ষার্থীরা সাধারণ কলেজে ভর্তি হয়ে অনার্স-মাস্টার্স-এম ফিল-পিএইচডি’র মতো যোগ্যতা অর্জণ করেও কর্মহীন অন্ধকারের দিকে পা দিচ্ছে যেখানে রয়েছে বেকারত্বের নির্মম অভিশাপ। আজ আমাদের দেশে ইঞ্জিনিয়ার-ডাক্তার-এডভোকেট-নার্স-ড্রাগিষ্ট-ক্যামিষ্ট প্রভৃতি গুরুত্বপুর্ণ প্রফেশনে যোগ্য লোকের বড়ই অভাব। অন্যদিকে সাধারণ শিক্ষা অর্জণ করে লক্ষ্য লক্ষ্য শিক্ষার্থী আজ বেকার এবং অযথা দোষারোপ করে বেড়াচ্ছে দেশে চাকরী নেই। অথচ দেশের কারিগরি ও মেডিক্যাল সেক্টরগুলোতে যোগ্য লোক পাওয়া যাচ্ছে না। যদি কোন শিক্ষার্থী উল্লিখিত কোর্স সমূহে অধ্যয়ন করতে চায় তাহলে আমার সাধ্যানুযায়ী সকল ক্ষেত্রে সহযোগীতা করতে চেষ্টা করব।

তিনি সংবর্ধনা পেতে ইচ্ছুক সকল শিক্ষার্থীদের দ্রুত এসএমএস এর মাধ্যমে রেজিষ্ট্রেশন করতে ও অন্য শিক্ষার্থীরাও যেন অংশ গ্রহণ করতে পারে তার জন্য সবার মাঝে শেয়ার করতে অনুরোধ জানান।

এস এম শিহাব
প্রতিষ্ঠাতা পরিচালক
পাবলিক কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউট. সিলেট
ফোন: ০৮২১-৭২৭৮৩৩, মোবাইল: ০১৮৪২-৭৭১১৫৫

সৈয়দা তানিশা / সিলেটের চাকরির খবর

হারানো বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি, আইনগত বিজ্ঞপ্তি, নিলাম বিজ্ঞপ্তি, এফিডেভিট, শুভেচ্ছা অভিনন্দন সহ আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞাপনের

জন্য আমাদের সাথে যোগাযোগ করুন, প্রচারে প্রসার প্রচারের জন্য আমরা ।

যোগাযোগের ঠিকানা

সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ

মোবাইলঃ ০১৭১২-০৪৫৩৯১

সতর্কীকরণ নোটিশ প্রিয় পাঠক ,চাকরির ক্ষেত্রে কোন ধরনের আর্থিক লেনদেন করবেন না ।আর্থিক লেনদেন করে কেউ ক্ষতিগ্রস্ত হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকবে না। আমরা বিভিন্ন সূত্র থেকে নিয়োগ প্রকাশ করে থাকি। আমরা কাউকে চাকরি দেই না ,আমরা শুধু বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি।