চাকরির ডেস্ক

বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২


সড়ক পরিবহন কর্তৃপক্ষ (BRTA) এ চাকরির সুযোগ

জেলা প্রশাসকের কার্যালয়, টাঙ্গাইলে চাকরির সুযোগ


সড়ক পরিবহন কর্তৃপক্ষ (BRTA) এ চাকরির সুযোগ

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ক্রমিক নং ১-৫ পদের ক্ষেত্রে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, কিশােরগঞ্জ,গ ময়মনসিংহ, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ, গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, | খুলনা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, বরিশাল ও বরগুনা। শারীরিক প্রতিবন্ধী ও এতিম কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ক্রমিক নং ৬-৭ পদের ক্ষেত্রে ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, মাদারীপুর, কিশােরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, ফেনী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট, নওগাঁ, সিরাজগঞ্জ, রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, মাগুরা, হবিগঞ্জ, মৌলভীবাজার। সুনামগঞ্জ ও ভােলা। শারীরিক প্রতিবন্ধী ও এতিম কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

১। আবেদনকারীর বয়স ০১.০৩.২০২২খ্রি: তারিখে, সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বৎসর। তবে, শুধুমাত্র মুক্তিযােদ্ধার/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য।

(২) চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

(৩) লিখিত পরীক্ষায় এবং প্রযােজ্য ক্ষেত্রে কম্পিউটার বিষয়ক ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণের পর মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অনলাইনে দাখিলকৃত Application Form এর প্রিন্ট কপিসহ নিম্নোক্ত পত্রাদি দাখিল করতে হবে। (ক) সত্যায়িত সদ্যতােলা পাসপাের্ট সাইজের ২ কপি রঙিন ছবি (খ) সকল শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি (যদি থাকে) ও কম্পিউটার প্রশিক্ষণ সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।

(গ) নাগরিকত্ব ও চারিত্রিক বৈশিষ্ঠ্যের সার্টিফিকেটের কপি জমা দিতে হবে। (ঘ) প্রযােজ্য ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি, মুক্তিযোেদ্ধার সরকারী গেজেটের সত্যায়িত কপি ও পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক মুক্তিযােদ্ধার সাথে তার সম্পর্কের বিষয়টি উল্লেখ পূর্বক প্রদত্ত সনদপত্রের মূলকপি প্রদর্শনসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে। (ঙ) এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃগােষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূলকপি প্রদর্শনসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে।

(ঙ) পদ পূরণের ক্ষেত্রে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর বিদ্যমান নিয়ােগ বিধি, শূন্য পদে পূরণ সংক্রান্ত সরকারের যাবতীয় বিদ্যমান বিধি বিধান/আদেশ এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযােজ্য বিধি বিধান (সর্বশেষ) যথাযথভাবে প্রতিপালন/অনুসরণ করা হবে।

(৪) পদগুলাে বছর বছর সংরক্ষণের ভিত্তিতে অস্থায়ীভাবে সৃজনকৃত, তবে পদগুলাে স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

(৫) নিয়ােগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোেগ্যতা হিসেবে বিবেচিত হবে।

(৬) সংশ্লিষ্ট নিয়ােগ বিধিমালা অনুযায়ী অফিস সহকারী-কামকম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে বিআরটিএর বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযােগ্য।

(৭) আবেদন ফরম পূরণ সংক্রান্ত নিয়মাবলিঃ ক. পরীক্ষা = অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://brta.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্রক পুরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নির্ধারণঃ (i) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ২০.০৩.২০২২ সকাল ১০.০০ টা (ii) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৮.০৪.২০২২ বিকাল ৫.০০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস ও পরীক্ষার ফি জমা দিতে পারবেন। (খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০) Pixel ও স্বাক্ষর দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে (গ) প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন (ঘ) SMS প্রেরনের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদানঃ Online এ আবেনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature |upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Application copy pasati ile Applicant’s copy attat fett অথবা download করে সংরক্ষণ করবেন।

Applicants কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মােবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১-৫ পদের ক্ষেত্রে ১১২/টাকা এবং ৬-৭ পদের ক্ষেত্রে ৫৬/- টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন। প্রথম SMS: BRTA<space>User ID লিখে send করতে হবে 16222 নম্বরে। দ্বিতীয় SMS: BRTA<space>YES<space>PIN লিখে send করতে হবে 16222 নম্বরে। (ঙ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http:// brta.teletalk.com.bd age gratis capitão GEEIGT SMS 97 মাধ্যমে (শুধু যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধান নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, এসএমএস রিড করা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়।

(চ) ISMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক প্রিন্ট করে নিবেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অবশ্যই এই প্রবেশপত্র মেীখিক পরীক্ষায় সময় প্রদর্শন করতে হবে। (ছ) শুধু টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID, Serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন। i. User ID জানা 11PC BRTA<space> Help<space>User<space>User ID & Send to 16222. Example: BRTA HELP USER ABCDEF and Send to 16222 ii. PIN Number Stat TPOT BRTA<space> Help<space>PIN<space>PIN No.& send to 16222. Example: BRTA HELP PIN 12345678 Send to 16222। অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ অথবা vas.query@teletalk.com.bd বা |dda@brta.gov.bd বা ha@brta.gov.bd ই-মেইলে যােগাযােগ করা যাবে।

উপপরিচালক (প্রশাসন) ও সদস্য সচিব, বিভাগীয় নির্বাচন কমিটি।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি

সূত্রঃ যুগান্তর ১৫/০৩/২০১২ইং (পৃঃ ১৪)

সড়ক পরিবহন কর্তৃপক্ষ (BRTA) এ চাকরির সুযোগ

 





সতর্কীকরণ নােটিশ

সিলেটের চাকরির খবর প্রকাশিত চাকরির বিজ্ঞাপনগুলাে অত্যন্ত সতর্কতার সহিত ভাল করে খোঁজ খবর নিয়ে নিজ দায়িত্বে চাকরির জন্য যােগাযােগ করুন কোন প্রকার টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হলাে এক্ষেত্রে কেউ আর্থিক ক্ষতিগ্রস্থ হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকিবে না।

এই বিভাগের আরো চাকরির খবর


সর্বশেষ চাকরির খবর



LoveYouZannath
© All rights reserved © 2022