মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

সিলেটে অতিরিক্ত জেলা ও দায়রা জজে চাকরি

Reporter Name
Update : রবিবার, ২০ মার্চ, ২০২২
সিলেটে অতিরিক্ত জেলা ও দায়রা জজে চাকরি

সিলেটের চাকরির খবর

সিলেটে অতিরিক্ত জেলা ও দায়রা জজে চাকরি

স্পেশাল জজ আদালত, সিলেট এর নিম্নবর্ণিত শুন্য পদ সরাসরি নিয়ােগের মাধ্যমে পুরণের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শর্তাবলী

১। প্রাদুর্ভূত করােনা ভাইরাস (কোভিড-১৯) জনিত কারণে নিয়ােগ প্রক্রিয়ায় সকল ধাপে আবশ্যিকভাবে শারীরিক/সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে এবং প্রার্থীদেরকেও শারীরিক/সামাজিক দুরত্ব সহ কঠোরভাবে স্বাস্থ্য বিধি অনুসরণ করতে হবে।

২। আবেদনকারীকে বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে।

৩। সিলেট জেলায় স্থায়ীভাবে বসবাসকারী প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।

৪। প্রার্থীর স্বহস্তে লিখিত দরখাস্ত আগামী ৩১/০৩/২০২২ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে। অফিস চলাকালীন সময়ে চেয়ারম্যান, নিয়ােগ সংক্রান্ত বাছাই কমিটি ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ৫ম আদালত, সিলেট বরাবরে ডাকযােগে অথবা সরাসরি পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত ও ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ দরখাস্ত সমূহ বাতিল বলে গন্য হবে।

৫। দরখাস্তে (ক) প্রার্থীর নাম (খ) পিতার নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা ও মােবাইল নম্বর (চ) জন্ম তারিখ (ছ) ৩১/০৩/২০২২ খ্রিঃ তারিখে বয়স (জ) শিক্ষাগত যােগ্যতা (ঝ) অভিজ্ঞতা (যদি থাকে) (ঞ) ধর্ম ইত্যাদি উল্লেখ করতে হবে।

৬। দরখাস্তের সহিত নিম্নবর্ণিত কাগজপত্রাদি দাখিল করতে হবে ক) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ৩ (তিন) কপি সদ্য তােলা। পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি। খ) শিক্ষাগতযােগ্যতা/অভিজ্ঞতার প্রমাণ স্বরুপ সনদপত্র সমূহের সত্যায়িত ফটোকপি। গ) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র। ঘ) জাতীয় পরিচয়পত্র (NID) এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অথবা পৌরসভা/সিটি কর্পোরেশনের মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব ও চারিত্রিক সনদপত্র। চ) মুক্তিযােদ্ধা/প্রতিবন্ধি/আনসার-ভিডিপি/উপজাতি/নৃ-গােষ্ঠীসহ বিভিন্ন কোটার ক্ষেত্রে। প্রমানপত্র হিসাবে মূল সনদপত্রের অনুলিপির সত্যায়িত ফটোকপি। ছ) দরখাস্তে সাথে ১০/- (দশ) টাকার ডাক টিকিটযুক্ত প্রার্থীর নাম ঠিকানা সম্বলিত একটি ফেরত খাম।

৭। আগামী ৩১/০৩/২০২২খ্রিষ্টাব্দ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধাদের সন্তান/সন্তানদের সন্তান এর ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩২ বছর, পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৮। চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন দাখিল করতে হবে।

৯। খামের উপর দরখাস্তকারীর নিজ জেলা ও পদের নাম স্পষ্ট অক্ষরে উল্লেখ করতে হবে।

১০। “চেয়ারম্যান, নিয়ােগ সংক্রান্ত বাছাই কমিটি” বরাবরে প্রদেয় পরীক্ষার ফি বাবদ ১০০/- টাকার (অফেরতযােগ্য) পে-অর্ডার দরখাস্তের সাথে দাখিল করতে হবে।

১১। নিয়ােগের ক্ষেত্রে সরকারের সর্বশেষ সার্কুলার অনুযায়ী সকল প্রকার বিধি-বিধান অনুসরণ করা হবে।

১২। প্রাপ্ত দরখাস্তসমূহ বাছাই অন্তে প্রাথমিকভাবে যােগ্যপ্রার্থীদের অনুকূলে লিখিত পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাকযােগে প্রেরণ করা হবে। মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোনাে কার্ড ইস্যু করা হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্র মৌখিক পরীক্ষার ইন্টারভিউ কার্ড হিসাবে গণ্য করা হবে।

১৩। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগতযােগ্যতাসহ অন্যান্য সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

১৪। নিয়োেগ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

চেয়ারম্যান।

নিয়ােগ সংক্রান্ত বাছাই কমিটি

অতিরিক্ত জেলা ও দায়রা জজ

৫ম আদালত, সিলেট।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

সূত্র: দৈনিক উত্তরপূর্ব ১৩ মার্চ ২০২২ইং

সিলেটে অতিরিক্ত জেলা ও দায়রা জজে চাকরি

 

 


More News Of This Category