চাকরির ডেস্ক

শুক্রবার, এপ্রিল ১, ২০২২


জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়ায় চাকরির সুযোগ

জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়ায় চাকরির সুযোগ


জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়ায় চাকরির সুযোগ

১। বগুড়া জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে http://dcbogura. teletalk.com.bd ওয়েবসাইটে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

(২) জেলা প্রশাসক, বগুড়া বরাবর আবেদন করতে হবে।

(৩) বিভাগীয়/ চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। বিভাগীয়/ চাকরিরত প্রার্থীর আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।

(৪) লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রাদির মূলকপি উপস্থাপন/ দাখিল করতে হবে। (ক) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের কপি (খ) শিক্ষাগত যােগ্যতার প্রমাণস্বরূপ সকল সনদপত্র/সাময়িক সনদপত্র (গ) ১ কপি নাগরিকত্ব সনদ দাখিল করতে হবে। (ঘ) জাতীয় পরিচয়পত্রের মূলকপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

তবে, যাদের জাতীয় পরিচয়পত্র এখনও হয়নি তাদেরকে পৌরসভার মেয়র/ ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্মনিবন্ধন সনদ মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। (ঙ) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে মুক্তিযােদ্ধা কোটায় নিয়ােগ প্রাপ্তির আবেদনের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৮/১০/২০২০খ্রি. তারিখের ৪৮.০০.০০০০.০০৩. ২৫.০১৯.২০.৮৭৫ নং পরিপত্রের নির্দেশনা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.molwa.gov.bd) সংরক্ষিত/প্রকাশিত নিম্নবর্ণিত যে কোনাে একটি প্রমাণক দাখিল করতে হবে। উক্ত প্রমাণক সংশ্লিষ্ট মুক্তিযােদ্ধার নাম থাকতে হবে: (ক) ভারতীয় তালিকা:

(১) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা

(2) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (পদ্মা)

(৩) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (মেঘনা)

(৪) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (সেক্টর) (৫) মুক্তিযােদ্ধাদের ভারতীয় তালিকা (সেনা, নৌ ও বিমান বাহিনী); অথবা (খ) লাল মুক্তিবার্তা: (১) লাল মুক্তিবার্তা (চুড়ান্তা লাল বই) (২) লাল মুক্তিবার্তা স্মরণীয় যারা ‘বরণীয় যারা; অথবা (গ) গেজেট (১) জাতীয় মুক্তিযােদ্ধা কাউন্সিল এর সিদ্ধান্ত মােতাবেক বেসামরিক গেজেট (২) প্রবাসে বিশ্ব জনমত গেজেট

(৩) বিসিএস ধারণাগত জেষ্ঠ্যতাপ্রাপ্ত কর্মকর্তা গেজেট

(৪) বিসিএস গেজেট (৫) স্বাধীন বাংলা বেতার শব্দ সৈনিক গেজেট (৬) বীরাঙ্গনা গেজেট (৭) স্বাধীন বাংলা ফুটবল দল গেজেট (৮) ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট (৯) বিশ্রামগঞ্জ হাসপাতালে নিয়ােজিত বা দায়িত্ব পালনকারী মুক্তিযােদ্ধা গেজেট এবং (১) মুজিবনগর গেজেট। অথবা (ঘ) বাহিনী গেজেট (১) সেনাবাহিনী গেজেট (২) নৌবাহিনী গেজেট (৩) বিমানবাহিনী গেজেট (৪) বিজিবি গেজেট (৫) পুলিশ বাহিনী গেজেট (৬) আনসার বাহিনী গেজেট (৭) নৌকমান্ডাে গেজেট অথবা (ঙ) শহীদ গেজেট: (১) শহীদ বেসামরিক গেজেট (2) সশস্ত্র বাহিনী শহীদ গেজেট (৩) শহীদ বিজিবি গেজেট এবং (৪) শহীদ পুলিশ গেজেট (চ) খেতাবপ্রাপ্ত: খেতাবপ্রাপ্ত গেজেট অথবা (ছ) যুদ্ধাহত:

(১) যুদ্ধাহত গেজেট (২) যুদ্ধাহত পঙ্গু (বর্ডারগার্ড বাংলাদেশ) গেজেট (৩) যুদ্ধাহত (বর্ডারগার্ড বাংলাদেশ) গেজেট (৪) যুদ্ধাহত সেনা গেজেট এর যে কোনাে একটি প্রমাণকে মুক্তিযােদ্ধার নাম থাকতে হবে। (চ) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে নিম্নবর্ণিত ছক পূরণ করে মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। (১) প্রার্থীর নাম, পিতার নাম ও ঠিকানা (২) মুক্তিযােদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা (৩) যে তালিকা বা গেজেটে মুক্তিযােদ্ধার নাম রয়েছে তার বিবরণ: (৪) প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধার সম্পর্ক (মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং নাতী/নাতীর ক্ষেত্রে ছেলে/মেয়ে পক্ষ উল্লেখ করতে হবে) (৫) মুক্তিযােদ্ধার জন্ম তারিখ (ক) জন্ম নিবন্ধন অনুযায়ী জন্ম তারিখ (খ) জাতীয় পরিচয়পত্র অনুযায়ী জন্ম তারিখ (গ) এসএসসি সনদ অনুযায়ী জন্ম তারিখ (ঘ) জন্ম নিবন্ধন আইন অনুযায়ী সিটি কর্পোরেশন/ পৌরসভা/ ইউনিয়ন পরিষদের প্রত্যয়নপত্র অনুযায়ী জন্ম তারিখ (৬) মন্তব্য। (ছ) অন্যান্য কোটায় নিয়ােগ প্রাপ্তির আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কোটার জন্য সরকার কর্তৃক নির্ধারিত সনদ/প্রমাণক।

(জ) প্রশিক্ষণের সনদপত্র। (ঝ) অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) (৫) মুক্তিযােদ্ধা কোটায় চুড়ান্ত নির্বাচিত প্রার্থীকে দেশের প্রচলিত আইন অনুসারে ওয়ারিশপত্র দাখিল করতে হবে। মুক্তিযােদ্ধা জীবিত থাকলে ওয়ারিশপত্রে তার প্রতিস্বাক্ষর থাকবে এবং মুক্তিযােদ্ধা জীবিত
থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ১ জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। কোনাে মুক্তিযােদ্ধার ওয়ারিশ অসত্য তথ্য সংবলিত ওয়ারিশপত্র গ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

 

(৬) লিখিত এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সিনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত ছায়ালিপি ১ সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে। (৭) বয়সসীমা ০৩ এপ্রিল ২২২খ্রি. তারিখে ১৮-৩০ বছর। তবে, বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোনাে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। (৮) নিয়ােগের ক্ষেত্রে সরকারি সকল বিধি বিধান এবং কোটানীতি অনুসরণ করা হবে। নির্দিষ্ট কোটায় নিয়ােগের ক্ষেত্রে প্রার্থীদের সনদ/প্রমাণক বিবেচনা গ্রহণের ক্ষেত্রে সাক্ষাৎকার বোের্ড/বিভাগীয় নির্বাচনী বাের্ডের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে এবং নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক যাচাইয়ে উক্ত সনদ সঠিক বলে প্রমাণিত হতে হবে। (৯) কেবল একটি পদের জন্য আবেদন করতে পারবেন। (১০) অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলীঃ ক. পরীক্ষা অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://dcbogura.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পুরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নির্ধারণঃ (i) Online এ আবেদনপত্র পুরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ০৩ এপ্রিল ২ি০২২খ্রি: সকাল ১০.০০ টা (ii) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৮ এপ্রিল, ২০২২ বিকাল ৫.০০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ

আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস ও পরীক্ষার ফি জমা দিতে পারবেন। (খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০) Pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) Pixel স্ক্যান কিরে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। (গ) প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। Online আবেদন শেষে Download কৃত Applicants কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী Applicant Copy তে দেওয়া পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মােবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ টেলিটক চার্জসহ ১১২/-টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে। জমা দিবেন। পরীক্ষার ফি প্রদান শেষে প্রার্থীর মােবাইল ফোনে SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক প্রিন্ট করে নিবেন।

অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বর অথবা vas.query@teletalk.com.bd a dobogura@mopa.gov.bd ই-মেইলে যােগাযােগ করা যাবে। জেলা প্রশাসক, বগুড়া।

টেলিফোন: ০২৫৮৯৯০০০২০

ই-মেইল: dcbogura@mopa.gov.bd

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

সূত্রঃ কালেরকণ্ঠ ২৯/০৩/২২ইং (পৃ:১১)

জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়ায় চাকরির সুযোগ





সতর্কীকরণ নােটিশ

সিলেটের চাকরির খবর প্রকাশিত চাকরির বিজ্ঞাপনগুলাে অত্যন্ত সতর্কতার সহিত ভাল করে খোঁজ খবর নিয়ে নিজ দায়িত্বে চাকরির জন্য যােগাযােগ করুন কোন প্রকার টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হলাে এক্ষেত্রে কেউ আর্থিক ক্ষতিগ্রস্থ হলে সিলেটের চাকরির খবর দায়ী থাকিবে না।

এই বিভাগের আরো চাকরির খবর


সর্বশেষ চাকরির খবর



LoveYouZannath
© All rights reserved © 2022