বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

চাকরি দিচ্ছে সিলেট জেলা পরিষদ

ডেস্ক রিপোর্ট / ৩৯২ টাইম ভিউ
হালনাগাদ : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
চাকরি দিচ্ছে সিলেট জেলা পরিষদ

চাকরি দিচ্ছে সিলেট জেলা পরিষদ

স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর স্মারক নং- ৪৬.০০.০০০০.

০৪২,১১.০০৬.১৮-২৩৩২ তারিখ: ১৫.১১.২০২৩ খ্রিঃ ও স্মারক নং- ৪৬.০০,০০০০,০৪২,১১,০০৬.১৮-১৪৭ তারিখ: ০৫.০২.২০২৪ খ্রি: এর

ছাড়পত্র মোতাবেক সিলেট জেলা পরিষদের নিম্নবর্ণিত ০৪ (চার) টি শূন্য পদে ২০১৫ সনের জাতীয় বেতন স্কেল অনুযায়ী অস্থায়ী ভিত্তিতে

বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

শর্তাবলী:
০১। সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারেবেন।

০২। আবেদনকারীকে সরকার কর্তৃক নির্ধারিত ০১ (এক) পাতার চাকরী আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম জেলা পরিষদ, সিলেট এর

ওয়েবসাইট (www.zp.sylhet.gov.bd) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopa.gov.bd) ও www.forms.gov.bd এ ০৩।

পাওয়া যাবে। আবেদনপত্রে নিম্নলিখিত তথ্যাদি উল্লেখ থাকতে হবে:-

(ক) প্রার্থীর নাম (খ) পিতা/স্বামীর নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) জন্ম তারিখ (ছ) ০৭.০৩.২০২৪ খ্রিঃ তারিখে

বয়স (জ) জাতীয়তা (ঝ) শিক্ষাগত যোগ্যতা (ঞ) মোবাইল নম্বর (ট) কোটা (ঠ) অভিজ্ঞতা (যদি থাকে)।

০৪. দরখাস্তের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।-

(ক) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামাঙ্কিত সীলসহ) সকল পরীক্ষার সনদ এর অনুলিপি। (খ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা

কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্ট আকারের ০৩ (তিন) কপি ছবি।

(গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

(ঘ) প্রার্থীর নিজ এলাকার পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। (ঙ) কম্পিউটার প্রশিক্ষণের সত্যায়িত সনদপত্র।

(চ) প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, সিলেট এর অনুকূলে সকল পদের জন্য তফসীলি ব্যাংক হতে ৫০০/- (পাঁচশত) টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) দাখিল করতে হবে।

(ছ) যোগাযোগের ঠিকানাসহ লিখিত ফেরত খাম ১০.৫ × ৪.৫ সাইজের এবং ১০/- (দশ) টাকার ডাকটিকেট সংযুক্ত করতে হবে। ০৫। খামের উপর পদের নাম ও প্রযোজ্য ক্ষেত্রে কোটা স্পষ্টাক্ষরে উল্লেখ পূর্বক প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, সিলেট বরাবরে আগামী

০৭.০৩.২০২৪ খ্রিঃ তারিখের মধ্যে ডাকযোগে (অফিস চলাকালীন সময়ে) অবশ্যই পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না। ০৬। সরকার কর্তৃক সময় সময় জারীকৃত কোটা সম্পর্কিত নির্দেশাবলী অনুসরণ করা হবে এবং সাধারণ আবেদনকারীদের বেলায় ০৭.০৩.২০২৪ খ্রিঃ তারিখ পর্যন্ত বয়স ৩০ (ত্রিশ) বৎসরের মধ্যে সীমিত থাকতে হবে।

০৭। মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীকে; (ক) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে তাদের পিতা/মাতার সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

(খ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরী প্রার্থীকে চাকুরীর আবেদনপত্রের সাথে তাদের পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট, যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত হতে হবে, এর সত্যায়িত কপি দাখিল করতে হবে।

(গ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলো আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

(ঘ) চাকুরীতে নিয়োগের পূর্বে পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে এবং উক্ত পুলিশ ভেরিফিকেশন ফরমে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা সম্পর্কিত একটি ঘর/কলাম সংযোজন করতে হবে। পুলিশ ভেরিফিকেশন রিপোটের তথ্যে ও সার্টিফিকেটের তথ্যে অমিল পরিলক্ষিত হলে নিয়োগকারী কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন।

০৮ । শুধুমাত্র মুক্তিযোদ্ধা পোষ্যদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ (বত্রিশ) বৎসর বহাল থাকবে। ০৯। কোন ব্যক্তি উক্ত কোন পদে সরাসরিভাবে নিয়োগ লাভের জন্য উপযুক্ত বিবেচিত হবেন না যদি তিনি বাংলাদেশের নাগরিক না হন অথবা বাংলাদেশের নাগরিক নহেন এরূপ কোন ব্যক্তিকে বিবাহ করে থাকেন বা বিবাহ করার জন্য প্রতিশ্রুতি বন্ধ হয়ে থাকেন। ১০। চাকুরীরত প্রার্থীদের স্ব-স্ব বিভাগের মাধ্যমে আবেদনপত্র দাখিল করতে হবে। বিভাগীয় প্রার্থীদের জন্য শিক্ষাগত যোগ্যতা ও বয়স শিথিল যোগ্য নয়।

১১। মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার মূল সনদপত্র প্রদর্শন করতে হবে। পরীক্ষায় অংশগহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না। ১২। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন পত্র বাতিল করার বা এ নিয়োগ কার্যক্রম বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। ১৩। চাকুরীর শর্তাবলী জেলা পরিষদ আইন, ২০০০ (সংশোধিত-২০২২) ও স্থানীয় সরকার (জেলা পরিষদ) কর্মকর্তা ও কর্মচারী চাকুরী বিধিমালা,

১৯৯০ এবং বেতন ভাতাদি/সুযোগ সুবিধার ক্ষেত্রে সরকার কর্তৃক বিভিন্ন সময়ে জারিকৃত আদেশ/নির্দেশাবলী প্রযোজ্য হবে। ১৪। ইতোপূর্বে সার্ভেয়ার

পদে আবেদনকারীগণের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

১৫ । নিয়োগ সংক্রান্ত তথ্যাদি জেলা পরিষদ, সিলেট এর www.zp.sylhet.gov.bd থেকে জানা যাবে।

সন্দ্বীপ কুমার সিংহ প্রধান নির্বাহী কর্মকর্তা জেলা পরিষদ, সিলেট।

ফোন: ০২৯৯৬৬৩৬৩৩৪

ই-মেইল – [email protected]

সূত্র: দৈনিক সিলেটের ডাক ০৮ ফেব্রুয়ারী ২০২৪ইং

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

চাকরি দিচ্ছে সিলেট জেলা পরিষদ


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।