মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

বাংলা ব্যাট সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত

ডেস্ক রিপোর্ট / ৪৫ মোট শেয়ার
হালনাগাদ : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
বাংলা ব্যাট সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত

বাংলা ব্যাট সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত

বাংলাদেশের ক্রিকেটে উন্নতমানের ব্যাটের জন্য এতদিন নির্ভর করতে হতো পাকিস্তানি ও ভারতীয় ব্যাট কোম্পানির ওপর। সেটা কাটাতে এগিয়ে এসেছে ‘এমকেএস’। ইমরুল কায়েস, মেহেদী মিরাজ ও ব্যাট ডক্টরখ্যাত শাহীন আহমেদ গড়ে তুলেছেন এই ‘এমকেএস’। বাংলাদেশে প্রথম ব্যাট কোম্পানি হিসেবে এটাকে স্বীকৃতি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা আইসিসি। ঢাকা ও চট্টগ্রামের পর সিলেটেও পথচলা শুরু করেছে ‘এমকেএস’। যা সিলেটবাসীকে আশা জাগাচ্ছে উন্নতমানের ব্যাট প্রাপ্তির।

শাহীন আহমদের মন্তব্য, ভারত-পাকিস্তান তৈরি করতে পারলে, আমরা কেন পারবো না। বেসিক কিছু জিনিস গুগলে সার্চ করার পর দেখলাম, কাঠটা আসে ইংল্যান্ড থেকে। ভারত-পাকিস্তানও সেখান থেকেই কাঠ নিয়ে আসে।

তিনি যোগ করেন, এরপর বিষয়টি নিয়ে ইমরুল কায়েসের সঙ্গে আলাপ হয়। তিনি আমাকে এই নিয়ে আশ্বস্ত করেন।ইংল্যান্ড থেকে কাঠ এনে তৈরি করা হচ্ছে এ ব্যাট। শুধু ব্যাট নয়, এমকেএসে পাওয়া যাবে সব ধরনের ক্রীড়া সামগ্রীও। পুণ্যভূমি সিলেটে টেপ টেনিস ব্যাটের চাহিদাও প্রচুর।

ইমরুল কায়েসের ভাষ্য, আমার কাছে কোনো ভিন্নতা মনে হয়নি। তারা যেখান থেকে নিয়ে আসে, আমরাও একই জায়গা থেকেই নিয়ে আসি। শুধু ম্যানুফেকচারিং তাদের দেশে হয়। আর এই ম্যানুফেকচারিং আমাদের দেশে হবে। একই প্রক্রিয়ায়, সব কিছু একই রকম। আমার মনে হয়, মানের দিক দিয়ে এটা কোনো অংশে কম না।

সিলেটে দেশী ব্র্যান্ডের ব্যাটের যাত্রা শুরুর সাক্ষী হন স্থানীয় বিশিষ্টজনরা। এমন উদ্যোগে বেশ উৎফুল্ল তারা।সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর মন্তব্য, আমি মনে করি এমকেএস একদিন বিশ্বে জায়গা করে নেবে।আগামীতে টি-টোয়েন্টি ক্রিকেটের উপযোগী বিশেষায়িত ব্যাট তৈরির পরিকল্পনাও জানান, ‘এমকেএস’র কর্ণধাররা।

 


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।