শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার

ডেস্ক রিপোর্ট / ৫২ মোট শেয়ার
হালনাগাদ : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসরেই শিরোপা ঘরে তুলেছিল পাকিস্তান। দীর্ঘদিন কোনো সাফল্য না পাওয়া দলটি শিরোপার খুব কাছাকাছি চলে গিয়েছিল গত আসরে। ২০২২ সালের সেই ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে শিরোপা বঞ্চিত হন বাবর আজমরা।

দরজায় কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ। আগামী ১ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসছে বিশ ওভারের এই বিশ্ব আসর। গতবারের মতো এবারও শিরোপার দাবিদার পাকিস্তান দল। যদিও ঘরের মাঠে নিউজিল্যান্ডের দুর্বল দলের বিপক্ষেই টি-টোয়েন্টি সিরিজে পিছিয়ে গেছে তারা। এই সিরিজ মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই খেলছে পাকিস্তান। সেই টুর্নামেন্টের ১ মাসের বেশি আগেই নিজের পছন্দের ১৫ সদস্যের নাম ঘোষণা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস।

ওয়াকার তার ১৫ সদস্যের দলে রেখেছেন ইনজুরিতে আক্রান্ত মোহাম্মদ রিজওয়ান, আজম খান ও হারিস রউফদের মতো ক্রিকেটারদের। ওয়াকারের বিশ্বাস দ্রুতই সেরে উঠবেন তারা। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ম্যাচের আগের অনুষ্ঠানে ওয়াকার এই দল বাছাই করেন।

ওয়াকারের বিশ্বকাপ দলে টপ অর্ডার বেশ শক্তিশালী। বাবর আজমসহ দলে রেখেছেন সাইম আইয়ুব, ফখর জামান, উসমান খানদের মতো তারকাকে। অলরাউন্ডাররাও কম শক্তিশালী নয়। আছেন, শাদাব খান, ইফতিখার আহমেদ ও ইমাদ ওয়াসিম।

আবরার আহমেদ ও উসামা মিরকে নিয়ে স্পিন আক্রমণ গড়েছেন ওয়াকার। তার দলে পেসার হিসেবে রেখেছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির ও হারিস রউফকে। তবে দলে রাখেননি বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে থাকা তরুণ দুই তারকা আব্বাস আফ্রিদি ও জামান খানকে।

বিশ্বকাপে ওয়াকারের পছন্দের পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার, উসমান খান, আজম খান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ফখর জামান, সাইম আইয়ুব, ইমাদ ওয়াসিম, আবরার আহমেদ, উসামা মীর, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির ও হারিস রউফ।


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।