শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট / ৬৪ মোট শেয়ার
হালনাগাদ : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু

ভারতে চলছে লোকসভা নির্বাচন। সাত দফার এই নির্বাচনে শুক্রবার (২৬ এপ্রিল) দ্বিতীয় দফার ভোটে প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন ভোটার এবং অপর একজন পোলিং এজেন্ট। দেশটির কেরালায় এমন ঘটনা ঘটেছে। বিভিন্ন গণমাধ্যম সূত্রে এই খবর পাওয়া গেছে।

রাজ্যের ওট্টাপালামে ভোট দিতে গিয়ে দুপুরে অসুস্থ হয়ে পড়েন ৬৮ বছর বয়সী চন্দ্রন নামে এক ভোটার। পরে দ্রুত ওট্টাপালাম স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। এদিন সেখানে তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, দুপুরে ৬৩ বছর বয়সী এ. টি. সিদ্দিকী নামে এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন। তাপপ্রবাহের কারণেই তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ঠিক একইভাবে ভোট দিয়ে বাড়ি ফেরার পথে মৃত্যু হয় ৭৬ বছর বয়সী কোমবোত্তাইল কন্দন নামে ভিলায়োদি এলাকার এক বাসিন্দার। ঘটনাটি ঘটে আলাপ্পুঝা জেলার আমবালাপুঝা এলাকায়।

এদিকে, শুক্রবার এস.এন.ভিটি উচ্চ বিদ্যালয়ের ১৩৮ নম্বর বুথে ভোট দিয়ে বাড়ি ফিরে আসেন কাক্কাঝাম ভেলিপাড়াম্ভু সোমারাজন। এরপর বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন ৮২ বছর বয়সী ওই ভোটার। পরে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

অন্যদিকে, কোঝিকোড় টাউনের ১৬ নম্বর বুথে দায়িত্বে ছিলেন বামেদের জোটের ‘লেফট ডেমোক্রেটিক ফ্রন্ট’ (এলডিএফ) পোলিং এজেন্ট আনিস আহমেদ। তাপদাহে হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে গেলে ৬৬ বছর বয়সী আনিসকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।