শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি নিয়ে বিভ্রাট!

ডেস্ক রিপোর্ট / ৩৬৭ মোট শেয়ার
হালনাগাদ : সোমবার, ২০ মে, ২০২৪
বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি নিয়ে বিভ্রাট!

বুদ্ধ পূর্ণিমা বা বৈশাখী পূর্ণিমা হলো বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্রতম উৎসব। এই পুণ্যোৎসব বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয়। এ উপলক্ষে এদিন রাষ্ট্রীয় ছুটি থাকে।

তবে, ২০২৪ সালের বুদ্ধ পূর্ণিমার সরকারি ছুটি নিয়ে বিভ্রাট দেখা দিয়েছে। সরকারি ক্যালেন্ডারে ২২ মে (বুধবার) ছুটির কথা উল্লেখ থাকলেও গুগল ক্যালেন্ডার বলছে ভিন্ন কথা। গুগল বলছে, এবারের বুদ্ধ পূর্ণিমা ২৩ মে (বৃহস্পতিবার)।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে বলছে, শুক্লপক্ষের পূর্ণিমা তিথি শুরু হবে ২২ মে বুধবার সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে এবং এই তিথি ২৩ মে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটে শেষ হবে। ফলে উদয়া তিথিতে এই পূর্ণিমা ২৩ মে।

এদিকে শিক্ষপ্রতিষ্ঠানেও ভিন্ন তারিখে নোটিশ জারি করতে দেখা গেছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ২২ মে ছুটি উল্লেখ করে সব ধরনের ক্লাস পরীক্ষ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। কিন্তু ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ ২৩ মে ছুটি উল্লেখ করেছে।

বাংলাদেশ আর্মি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও ২৩ মে (বৃহস্পতিবার) বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি উল্লেখ করে সব ধরনের কার্যক্রম ব্ন্ধ ঘোষণা করে নোটিশ জারি করেছে।


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।