শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

সিলেটের তিন উপজেলায় চলছে ভোটগ্রহণ

ডেস্ক রিপোর্ট / ৯২ মোট শেয়ার
হালনাগাদ : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
সিলেটের তিন উপজেলায় চলছে ভোটগ্রহণ

সিলেটের তিন উপজেলায় (কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট) দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ কার্যক্রম চলছে। এখন পর্যন্ত কোনো অসঙ্গতির খবর পাওয়া যায়নি। সুষ্ঠভাবেই চলছে ভোটগ্রহণ।

সরেজমিনে কোম্পানিগঞ্জের কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকে ভোটাররা ভোট দিতে আসছেন। ভোটার উপস্থিতি তুলনামূলক কম রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে।

নির্ধারিত সময়েই ভোটগ্রহণ শুরু হয়েছে কোম্পানিগঞ্জ উপজেলার তেলিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে সাইফুল ইসলাম নামে মধ্যবয়স্ক একজন ভোটারের সঙ্গে কথা হলে তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারছি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে। বাড়িঘরে এখন অনেকেই কাজে ব্যস্ত। তবে ভোট দিতে আসবেন অনেকেই। ভোট দিতে এসে পরিচিত অনেকের সঙ্গেই দেখা হয়ে ভালো লাগছে।

এদিকে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশসহ বিশেষ বাহিনীর সদস্যদেরকে মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরণের বিশৃঙ্খলা পরিস্থিতি এড়াতে তারা প্রস্তুত রয়েছেন। বিভিন্ন কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি রয়েছে।

সিলেটের তিন উপজেলার ৪ লাখ ৮৪ হাজার ৪শ ৮২ জন ভোটার ১৭০টি কেন্দ্রে তাদের ভোট প্রদান করবেন।

এই তিন উপজেলায় মোট ৩৭ জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

জৈন্তাপুর উপজেলায় ১ লক্ষ ৩৪ হাজার ৬শ ১১ জন। যাদের মধ্যে ৬৪ হাজর ৬শ ৫৩ জন মহিলা ও ৬৯ হাজার ৯শ ৫৭ জন পুরুষ ভোটার। এ উপজেলায় তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ জন।

জৈন্তাপুর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার উম্মে সালিক রুমাইয়া জানান, জৈন্তাপুর উপজেলায় ৪৬টি কেন্দ্রে ভোট প্রদান করবেন ভোটাররা। এই উপজেলার কোন কেন্দ্রকে ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়নি তবে গুরুত্বপূর্ণ হিসেবে ২৯টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলায় ১ লক্ষ ১৯ হাজার ৯শ ৪২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৭ম ৫৫ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ১শ ৮১ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রে ৪০টি।

 

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ জানান, ভোটাররা উপজেলায় ৪০টি কেন্দ্রে ভোটা প্রদান করবেন। এর মধ্যে ৭-৮টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এবং গুরুত্বপূর্ণ হিসেবে ২৫টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

গোয়াইনঘাট উপজেলায় ২ লক্ষ ২৯ হাজার ৯শ ২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ৬শ ৩৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ১১ হাজার ২শ ৯৫ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রে ৮৪টি।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম জানান, এর মধ্যে ২৬টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এবং গুরুত্বপূর্ণ হিসেবে ৫১টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।