সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

জগন্নাথপুরে কৃষকদের কাছ থেকে ধান কিনতে লটারি

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি / ১১৮ মোট শেয়ার
হালনাগাদ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
জগন্নাথপুরে কৃষকদের কাছ থেকে ধান কিনতে লটারি

জগন্নাথপুরে কৃষকদের কাছ থেকে ধান কিনতে লটারি

সুনামগঞ্জের জগন্নাথপুরে কৃষকদের সংখ্যা বেশি থাকায় সরকারি ভাবে ধান সংগ্রহ করতে লটারি দেয়া হয়েছে। ৭ মে মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা
নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ লটারি দেয়া হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহিম ভূঞা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শাহাবুদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ, উপজেলা সমবায় কর্মকর্তা রাজমনি সিংহ, জগন্নাথপুর সদর খাদ্য গুদাম কর্মকর্তা দীপক সূত্র ধর, রাণীগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা নিপম সুমের, উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল, কলকলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হাসিম, উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, আলহাজ জামাল মিয়া তালুকদার, সাবেক যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ফখরুল হোসেন, জগন্নাথপুর সদর খাদ্য গুদাম সহকারী নিরঞ্জন বিশ্বাস, কৃষক আশরাফ উল্লাহ, বশির আহমদ, আবদুল হাকিম সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জগন্নাথপুর সদরখাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে ধান সংগ্রহ উদ্বোধন করা হয়।

এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শাহাবুদ্দিন জানান,এবার জগন্নাথপুর উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকার উচ্চমূল্যে ২৬০৮ মেট্রিকটন বোরো ধান সংগ্রহ করবে। ১২৮০ টাকা মণ দরে জনপ্রতি ৩ টন করে ধান কেনা হবে। কৃষকদের সংখ্যা বেশি থাকায় লটারির মাধ্যমে বিজয়ী কৃষকদের তালিকা করে ধান সংগ্রহ করা হচ্ছে। আজ থেকে ধান সংগ্রহ শুরু হয়েছে। চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। এর মধ্যে উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া, পাটলি ও আশারকান্দি ইউনিয়নের কৃষকদের সংখ্যা কম থাকায় এসব ইউনিয়নের কৃষকদের লটারির প্রয়োজন হয়নি। বাকি জগন্নাথপুর পৌরসভা, কলকলিয়া, চিলাউড়া-হলদিপুর, রাণীগঞ্জ,মিরপুর ও পাইলগাঁও ইউনিয়নের কৃষকদের মধ্যে লটারি হয়েছে।


এই বিভাগের আরো খবর

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।